প্লুটো জল তোলা প্রথম ছবি 2 উপায়ে বিজ্ঞানীরা বিরক্তিকর হয় *

 pluto(NASA/JHUAPL/SWRI)
কিছু প্রতিদ্বন্দ্বী পৃথিবীর পাথুরে পর্বতমালার যার উচ্চতা - গ্রহবিজ্ঞানী (নিচে দেখানো হয়েছে) আইস উঁচু পর্বত আকারে মাসের জন্য প্লুটো উপর জল উপস্থিতি সন্দেহ আছে. কিন্তু এটা তারা কঠিন প্রমাণ ছিল যে পর্যন্ত সম্প্রতি ছিল না, এবং আবিষ্কার জল বরফের রং এবং অবস্থান সম্পর্কে কুচুটে প্রশ্ন উত্থাপন করা হয়. বৃহস্পতিবার মুক্তি (নাসা / JHUAPL / SWRI) প্লুটোর সর্বশেষ ছবি, তার পৃষ্ঠতলের হিমায়িত জল প্যাচ প্রকাশ প্রথম হয়. এবং প্লুটো রহস্য ক্রমবর্ধমান তালিকা যুক্ত করে, তন্ন তন্ন রঙ কিংবা প্লুটো পানি বরফের পাঁচ বিজ্ঞানীরা আশা ছিল কি.নিচে দেখানো সবচেয়ে সাম্প্রতিকতম ছবি, প্লুটো প্রাচীনতম এবং নতুন পৃষ্ঠতল উভয় একটি বিশেষ কুচুটে দৃশ্য প্রস্তাব: বন্ধ আপ শট বাঁদিকে বিজ্ঞানীরা অত্যন্ত পুরানো সন্দেহ যা প্লুটোর সবচেয়ে খাদের অঞ্চল, হয়.
ডান দিকে, তবে আপনি প্লুটো এর প্রতিমাসংক্রান্ত হৃদয় আকৃতির অঞ্চলের বিভাজক সীমারেখা, অনানুষ্ঠানিকভাবে Tombaugh Regio নামে দেখতে পারেন - পানি বরফ মিথ্যাভাবে নীল রঙের মধ্যে চিহ্নিত করা হয়:


.pluto water ice mapদেখুন গ্যালারি.সাহায্য বিজ্ঞানীরা উপরের ছবিতে মিথ্যা রং প্লুটো পানি বরফ এবং যেমন নাইট্রোজেন, মিথেন, এবং কার্বন-ডাই-অক্সাইড আইস অন্যান্য ices, মধ্যে পার্থক্য.
তা এখানে পৃথিবীর মত বাস্তবে, প্লুটো পানি বরফ ফটোতে মত নীল, লাল বা পরিষ্কার. এবং বিজ্ঞানীরা কেন বলিহারি হয়.
এই ক্ষেত্রে জীবন না কিছুই আছে, যা - - সূর্য থেকে অতিবেগুনী আলোর সঙ্গে অভিশপ্ত হয় Protopapa উল্লেখ করা হয় যে "tholin COLORANTS," জৈব যৌগ যখন সাধারণত রঙ ও আকারে লাল হয় অণুর একটি টাইপ আছে. প্লুটো বায়ুমণ্ডলের tholins সমৃদ্ধ, কিন্তু প্লুটোর পৃষ্ঠের উপর লাল-সাদার সহিত মিশ্রিত পানি বরফ রয়েছে কিনা তাদের কোনো একটি অনুত্তরিত প্রশ্ন রয়ে যায়.
প্লুটো বায়ুমণ্ডলে tholins অবশেষে বিজ্ঞানীরা বামন গ্রহের লাল রং অবদান মনে যা পৃষ্ঠ, নিচে পড়ে:
"আমি এই পানি বরফ তাই লাল যে বিষ্মিত," সিলভিয়া Protopapa, একটি নতুন দিগন্ত দলের সদস্য, একটি নাসা প্রেস রিলিজ করেছে. "আমরা এখনো পানি বরফ এবং প্লুটোর পৃষ্ঠের উপর লাল tholin COLORANTS, মধ্যে সম্পর্ক বুঝতে না."

.global mosaic of pluto in true color(নাসা / JHUAPL / SwRI)প্লুটো উপর আরেকটি রহস্য বিষয়ে পানি বরফ তার অবস্থান.
নাসার নতুন দিগন্ত মহাকাশযান 14 জুলাই প্লুটো করে আসেন, এটা আছে যে বামন গ্রহের এই কুচুটে অংশ নিবদ্ধ হিসাবে কিভাবে এটা ভূতাত্ত্বিক বৈচিত্র্যময় করার মিস্টিফাইড বিজ্ঞানীরা যেহেতু - চার পর্বত রেঞ্জ, গর্ত একটি সুবিশাল বিস্তৃতি, এবং মসৃণ মালভুমি সাথে, প্লুটো সৌরজগতের সবচেয়ে ভূতাত্ত্বিকভাবে বৈচিত্র্যময় জায়গা এক.
বিজ্ঞানীরা প্রথম প্লুটো পাহাড় দেখেছি, তাদের অবিলম্বে উপসংহার যে 10,000 ফুট উঁচু পর্বত সমর্থন যথেষ্ট শক্তিশালী আইস শুধুমাত্র ধরনের কারণ পর্বত পানি বরফের তৈরি করা আবশ্যক যে ছিল.
এই সর্বশেষ ইমেজ বেয়ার পর্বতমালা ডেকে নিচে চিহ্নিত পর্বতের রেঞ্জ এক জল বরফ একটি বৃহৎ পরিমাণ, প্রকাশিত, কারণ এখন তারা নিজেদের স্তুতি দিতে পারেন:
কিন্তু কি অন্যান্য জায়গা? উত্তরে, ভাইকিং টেরা নামক পর্যন্ত বাম এবং খাদের প্যাচ বৈশিষ্ট্যের রহস্যময় ফাটল, বরফের একটি সুবিশাল বিস্তৃতি হতে যাচ্ছে তা নিশ্চিত.
"এটা দৃশ্যত গ্রহের সবচেয়ে জুড়ে অন্যান্য, আরো উদ্বায়ী ices দ্বারা ছদ্মবেশী কারণ প্লুটো বৃহৎ expanses, পানি বরফ উন্মুক্ত দেখাবেন না" জেসন কুক, একটি নতুন দিগন্ত দলের সদস্য, সর্বশেষ ইমেজ জন্য নাসা প্রেস রিলিজ করেছে.

.plutomountains"জল এটা ঠিক যেখানে প্রদর্শিত হবে, এবং না অন্য জায়গায় কেন বোঝা, আমরা মধ্যে খনন করা হয় যে একটি চ্যালেঞ্জ."
প্লুটো তার নিকটস্থ পদ্ধ
তির পরে, নতুন দিগন্ত মহাকাশযানের একটি অতিরিক্ত 500 মিলিয়ন মাইল ভ্রমণ করেছে এবং 3.1 বিলিয়ন মাইল পৃথিবী থেকে এখন হয়. নাসা তার ব্যবস্থা করা হয় যে রিপোর্ট "সুস্থ ও স্বাভাবিকভাবে কাজ."
এখন দেখুন: এই অ্যানিমেশন আমরা সোলার সিস্টেমের মধ্যে দেখা করেছি প্রতিদ্বন্দ্বী যা কিছু প্লুটো, জটিল বৈশিষ্ট্য
দেখায়   

 তথ্যঃhttp://finance.yahoo.com/news/first-photos-water-pluto-challenging-180313134.html
Share on Google Plus

About juwel ishlam

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment